জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ: সোহান

BAN vs NZ today Live

দল হিসেবে খেললে, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের ফলাফলও বাংলাদেশের অনুকূলে থাকবে। নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে আবারও প্রতিপক্ষকে বধ করতে চায় টাইগাররা।

সংবাদে এমনটাই জানিয়েছেন নুরুল হাসান সোহান। ক্যারিয়ার নিয়ে এখন আর আগের মতো দুশ্চিন্তায় থাকেন না তিনি। যেকোনো দায়িত্ব শতভাগ পালন করতে প্রস্তুত এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের আনন্দের সঙ্গে পরিবারের কাছে ফেরার আকুলতা, নুরুল হাসান সোহানের উচ্ছ্বাস যেন আরও বাড়িয়ে দিয়েছিলো।

অজিদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচেও জয় যখন অবশ্যম্ভাবী, তখন সতীর্থকে বলেই বসেন, তাড়াতাড়ি শেষ করেন, বাড়ি যাবো। মজার ঐ স্মৃতি নিশ্চয়ই বহুদিন মনে থাকবে তার।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও তো এমন সুখের মুহূর্তই খুঁজবেন এই ক্রিকেটার। অনভিজ্ঞ প্রতিপক্ষকে শুরু থেকেই চেপে ধরার প্রত্যয় স্বাগতিকদের।

উইকেটকিপার সোহান টিম ম্যানেজমেন্টের গুডবুকে। মুশফিক-লিটন একাদশে থাকলেও, কিউইদের বিপক্ষে সিরিজে প্রথম ২ ম্যাচে উইকেটরক্ষক থাকবেন তিনি, কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দিয়েছেন পরিষ্কারভাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাকা করতে এই ৫ ম্যাচে ভালো করার চাপ থাকা স্বাভাবিক। যদিও মাঝে দীর্ঘ সময় জাতীয় দলের বাইরে থাকা সোহান, এখন আর আগ-পিছ নিয়ে ভাবেন না।

নুরুল হাসান সোহান জানান, ‌’বাংলাদেশ এখন জয়ের জন্যই মাঠে নামে। টিম হিসেবে খেললে আমাদের সুযোগ আছে। একসময় ভাবতাম খারাপ খেললে বাদ পড়বো। এখন ভাবি না। সবসময় ভালোটা দেওয়ার চেষ্টা করি। পাওয়ার হিটিং নিয়ে কোচদের সঙ্গে কাজ করেছি।‌

জাতীয় দলের বাইরে থাকাকালীন ব্যাটিং নিয়ে যে হোমওয়ার্ক করেছেন, সেটা বোঝা গেছে জিম্বাবুয়ে আর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে। ব্যাটিংয়ে উন্নতিতে তাকে গাইডলাইন দিয়েছেন দুই দেশি কোচ।

ম্যাচ চলাকালীন সতীর্থদের সঙ্গে প্রতিপক্ষের কোনো ক্রিকেটারের তর্ক-বিতর্ক হলে এগিয়ে যান সবার আগে। খেলাতেও টিম ওয়ার্কটাই প্রাধান্য পায় তার কাছে। বড় মঞ্চে ভালো করতে এটাই যে সবচেয়ে জরুরি, মনে করিয়ে দেন সোহান।